Physical Address

304 North Cardinal St.
Dorchester Center, MA 02124

কোন আমল করলে স্বামী পাগলের মতো ভালবাসবে জানুন

কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবেঃ স্বামী স্ত্রীর বন্ধন অত্যন্ত পবিত্র, যে বন্ধনে আবদ্ধ হয়ে একজন নারী এবং পুরুষ সারা জীবনের মতো অঙ্গীকারবদ্ধ হয়। ইসলামের দৃষ্টিকোণ থেকে বিয়ে করা ফরজ। আর এসম্পর্কে কোরআন ও হাদিসে অসংখ্য আয়াত নাযিল হয়েছে এমনকি স্বয়ং আল্লাহ তায়ালা এরশাদ করেছেন– স্বামীকে তার স্ত্রীকে ভালোবাসার জন্য এবং স্ত্রীকে তার স্বামীকে ভালোবাসার জন্য।

 কিন্তু বর্তমান সময়ে প্রায় ৭০% পরিবারে স্বামী-স্ত্রীর মধ্যে দন্ড কলহ লেগেই থাকে। আর তাই তো দিন দিন বেড়ে চলেছে ডিভোর্সের সংখ্যা। ঠিক এ কারণেই অনেকেই জানতে চান– কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবে অর্থাৎ পাগলের মত আপনাকে ভালবাসবে আপনার স্বামী! 

কোন আমল করলে স্বামী পাগলের মতো ভালবাসবে

আজকের এই নিবন্ধনটিতে আমরা মূলত এমন কিছু আমল এবং পরামর্শ দিতে চলেছি আপনাদেরকে। যেগুলো জানার মাধ্যমে আপনি আপনার সংসারে শান্তি ফিরিয়ে আনতে পারবেন আল্লাহর রহমতে এবং স্বামীর ভালোবাসা পাবেন ইনশাআল্লাহ। তাহলে আসুন যারা  স্বামী স্ত্রীর মত পবিত্র বন্ধনে আবদ্ধ হয়েছেন কিন্তু নিজেদের মধ্যে এখনো মনিমনা চলছে তা থেকে বেরিয়ে আসার উপায় এবং স্বামীর ভালোবাসা পাওয়ার উপায় সমূহ সম্পর্কে বিস্তারিত। 

আরও দেখুনঃ সাধারণ জ্ঞান

কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবে

কোন আমল করলে স্বামী পাগলের মত ভালবাসবে এটা জানতে হলে আপনাকে প্রথমত জানতে হবে– সাংসারিক জীবনে অশান্তির সৃষ্টি হওয়ার মূল কারণ সমূহ সম্পর্কে। কেননা বৈবাহিক জীবনে অশান্তি হওয়ার কারণগুলো যদি আপনি চিহ্নিত করতে পারেন এবং সেগুলো সমাধানের চেষ্টা করেন তাহলে স্বাভাবিকভাবেই আপনার সামনে অথবা আপনার স্ত্রী আপনাকে অবশ্যই ভালবাসবে।

তাই আমরা ধারাবাহিকভাবে আপনাদেরকে জানাবো কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবে মানে শুধুমাত্র আপনাকেই ভালোবাসবে, কোন আমল করলে স্ত্রী পাগলের মত ভালবাসবে এবং সাংসারিক জীবনে অশান্তির সৃষ্টি হওয়ার কিছু কারণ ও তার সমাধানের উপায় ও কার্যকরী টিপস। 

আরও পড়ুনঃ বিয়ের বাজার লিস্ট, বিয়ের বাজার লিস্ট PDF

সাংসারিক জীবনে অশান্তির কারণ

সত্যি বলতে বর্তমানে স্বামী স্ত্রীর সম্পর্ক দীর্ঘদিন যাবত টিকে না থাকার অন্যতম দুটি কারণ হচ্ছে প্রেম করে বিয়ে করা এবং বেধর্মীদের মতো বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা। আর তাই সাংসারিক জীবনে যদি আপনি শান্তি চান তাহলে বৈধভাবে ধর্মীয় আচার ও নিয়ম কানুন মেনে বিবাহ করা অতিব জরুরী। আর তাই বিবাহ করার পূর্বে অবশ্যই সাংসারিক জীবনে অশান্তির সৃষ্টি হওয়ার কারণসমূহ সম্পর্কে জানাটা সকলের জন্যই প্রয়োজন। কেননা আজকাল বৈবাহিক জীবনে অশান্তি হওয়ার অন্যতম কারণ হিসেবে উঠে এসেছে:-

  • প্রেম করে নিজের ইচ্ছে অনুযায়ী বিয়ে করা
  • গান বাজনা, প্রচুর খরচ করে অর্থাৎ বেধর্মীদের মতো বিয়ের অনুষ্ঠান এর আয়োজন করা
  • বাবা মায়ের মত এর বিরুদ্ধে বিয়ে করা সহ প্রভৃতি। 

মনে রাখবেন ইসলামি দৃষ্টিকোণ থেকে বলা হয়ে থাকে– বিয়েতে সকলের দোয়া নিয়ে সুন্নত তরিকায় বিয়ে করলে অবশ্যই সে সংসারে শান্তি বিরাজ করবে। কিন্তু সুন্নাতের খেলাপ করে বিয়ে করলে কোনদিনও স্বামী ও স্ত্রীর মধ্যে ভালো সম্পর্ক গড়ে উঠবে না এবং তাদের মধ্যে মায়া মহব্বতও বৃদ্ধি পাবে না। তাই বিয়ের মতো এই পবিত্র সম্পর্ককে গ্রহণ করুন ধর্মীয় আযান নিয়ম মেনে।

পাশাপাশি আপনি যদি আপনার দিক থেকে সম্পূর্ণ ঠিক থাকেন এবং তবুও আপনার স্বামী আপনাকে পাগলের মতো ভালো না বাসে তাহলে আমল হিসেবে মেনে চলুন আমাদের উল্লেখিত বিষয়গুলি। তাহলে আসুন আলোচনার এ পর্যায়ে জেনে নেই কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবে এবং আপনাকে স্ত্রী হিসেবে সবচেয়ে সুন্দর এবং সবচেয়ে রূপবতী গুণবতী মনে করবে এবং তার সাথে আপনি কিভাবেই বা সেরা হয়ে থাকবেন সর্বদা। 

কোন আমল করলে স্বামী পাগলের মত ভালবাসবে?

দেখুন ইতিমধ্যে আমরা উল্লেখ করেছি ইসলামের শরীয়ত অনুযায়ী বিবাহ না করলে অথবা বাবা-মায়ের অমতে বিয়ে করলে সাংসারিক জীবনে অশান্তি সৃষ্টি হয় এবং স্বামী স্ত্রীর বন্ধনে রহমত থাকে না, আর তাই কিছুদিন পর থেকেই শুরু হয়ে যায় যুদ্ধ ভোগ করতে হয় অশান্তি। তাই আপনি যদি এটি থেকে বেরিয়ে আসতে চান তাহলে মুক্তির উপায় হিসেবে যে মাধ্যমিকে বেছে নিতে পারেন তা হলো:- তওবা

আমরা সবাই জানি, মহান আল্লাহ তা’আলা তওবাকারী ব্যক্তিকে অধিক বেশি পছন্দ করেন এবং তিনি কঠিন থেকে কঠিনতম গুনাহ মাফ করে দেন মন থেকে ক্ষমা চাওয়ার ফলে। তাই আপনি যদি তওবা করেন আল্লাহর দরবারে এবং বাবা-মায়ের অমতে বিবাহ করার জন্য তাদের কাছে ক্ষমা চান তাহলে আপনার সংসারে শান্তি ফিরে আসবে এবং আপনার স্বামী অথবা আপনার স্ত্রী আপনাকে পাগলের মত ভালবাসবে ইনশাআল্লাহ। এক্ষেত্রে আমল হিসেবে আপনাকে যে দোয়াটি পাঠ করতে হবে এবং যে নিয়ম মেনে চলতে হবে তা ভালোভাবে বোঝার জন্য নিজের অংশটুকু মনোযোগ সহকারে পূরণ। 

আমলটি লোঃ
وَمِنْ آيَاتِهِ أَنْ خَلَقَ لَكُم مِّنْ أَنفُسِكُمْ أَزْوَاجًا لِّتَسْكُنُوا إِلَيْهَا وَجَعَلَ بَيْنَكُم مَّوَدَّةً وَرَحْمَةً

আরবি উচ্চারণঃ অ-মিন আয়াতিহি আন খালাকা লাকুম মিন আনফুসিকুম আযওয়াজাললি তাসকুনু ইলায়ইহা অ জায়ালা বাইনাহুম মাওয়াদ্দাতাও অ রহমাহ (সুরা রোর ২১)

বাংলা অর্থঃ আর এক নিদর্শন এই যে তিনি তোমাদের জন্য তোমাদের মধ্য থেকে তোমাদের সঙ্গিনীদের সৃষ্টি করেছেন যাতে তোমরা তাদের কাছে শান্তি পাও ৷ এবং তিনি তোমাদের মধ্যে পারস্পারিক সম্পৃতী ও দয়া সৃষ্টি করেছেন ৷

আরও দেখুনঃ কাজী অফিসে তালাকের নিয়ম ও রেজিস্ট্রি খরচ

আমাদের উল্লেখিত এই আয়াতটি ৭০৭ বার পাঠ করে যদি কোন মিষ্টি জাতীয় খাবারের উপরে ফু দিয়ে সাত দিন খেতে পারেন তাহলে ইনশাআল্লাহ এই আমলের তাগিদে আপনার স্বামী আপনাকে পাগলের মত ভালবাসবে। তবে হ্যাঁ অনেকেই আশ্চর্য হবেন৭০৭ বার এই একই কারিমাটি পাঠ করার বিষয়টি দেখে। এটা মূলত সংক্ষেপে করার নিয়ম হলো শুরুতে বিসমিল্লাহ বলা এবং আমলটি শুরু করার পূর্বে তিনবার দুরুদ শরীফ পাঠ করা এবং সবশেষে তিনবার দরুদ শরীফ পাঠ করা। 

এছাড়াও আপনি মহান আল্লাহ তায়ালার গুণবাচক নাম‘আল-ওয়াদুদু’ ১০০১ (এক হাজার এক) বার পাঠ করে কোনো খাবার-দ্রব্যের মাঝে ফুঁ দিয়ে উভয়জনই খাওয়ার মাধ্যমে মায়া মহব্বত বৃদ্ধি করতে পারবেন নিজেদের মাঝে। 

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, আজকের আলোচনা এপর্যন্তই। কোন আমল করলে স্বামী পাগলের ভালবাসবে এ সম্পর্কিত আলোচনার ইতি টানছি এখানেই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *